ADS

ADS
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

হাকিমের সঙ্গে অসৌজন্য আচরণ, আদালতে ক্ষমা চাইলেন পিরোজপুরের পিপি

15 November 2022, 6:02:15

পিরোজপুরের চিফ জুডিসিয়াল এজলাসে মুখ্য বিচারিক হাকিমের সঙ্গে ‘অসৌজন্যমূলক আচরণ ও বিচারিক কাজে বাধা’দেওয়ার ঘটনায় নিঃশর্ত ক্ষমা চেয়ে রেহাই পেলেন পাবলিক প্রসিকিউটর খান মো. আলাউদ্দিন।

মঙ্গলবার নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করলে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ তার ক্ষমার আবেদন গ্রহণ করেন। পরে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে আদালত অবমাননার দায় থেকে অব্যাহতি দেন।

এদিন আদালতে পিপির পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ফিদা এম কামাল ও সাঈদ আহমেদ রাজা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

এহসান রিয়াল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের উপদেষ্টা মাওলানা মো. হাফিজুর রহমান ছিদ্দীকের এক মামলায় জামিন শুনানিকালে পিপির বিরুদ্ধে এজলাসে অপ্রীতিকর ঘটনা ঘটানো এবং স্বাভাবিক বিচারকাজে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ এনে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু জাফর মো. নোমান সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে জানান।

এরপর রেজিস্ট্রার জেনারেল বিষয়টি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বরাবরে উপস্থাপন করেন। গত ১৯ সেপ্টেম্বর প্রধান বিচারপতি এ বিষয়ে শুনানির জন্য বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন কোর্টে পাঠাতে নির্দেশ দেন। সে অনুসারে বিষয়টি শুনানির জন্য উঠে।

১৭ অক্টোবর শুনানি শেষে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে আদালত অবমাননার রুলসহ খান মো. আলা উদ্দিনকে তলব করে আদেশ দেন।

১৫ নভেম্বর তাকে সশরীরে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা দিতে বলা হয়। সে অনুসারে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান। এরপর আদালত তাকে আদালত অবমননার দায় থেকে অব্যাহতি দিয়ে রুল নিষ্পত্তি করেন হাইকোর্ট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: