ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

পি কে হালদারকে ফেরানোর বিষয়ে রুল শুনানি মঙ্গলবার

16 May 2022, 5:39:53

সাড়ে তিন হাজার কোটি টাকার বেশি আত্মসাৎ ও পাচার করে পালিয়ে থাকা অবস্থায় ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার প্রশ্নে হাইকোর্টের জারি করা রুলের শুনানি হবে মঙ্গলবার।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ রুল শুনানির জন্য এই দিন ধার্য করেন। ২০২০ সালের ১৯ নভেম্বর জারি করা ওই রুলে পি কে হালদারকে দেশে আনতে এবং গ্রেপ্তারে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চাওয়া হয়। এ বিষয়ে এত দিন শুনানি হয়নি।

ভারতে পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে নাম বদলে আত্মগোপনে থাকা পি কে হালদারকে পাঁচ সহযোগীসহ গত শনিবার গ্রেপ্তার করে দেশটির অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী—ইডি। পরের দিন রবিবার সেখানকার আদালতের মাধ্যমে তাদের তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

সোমবার ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক ভারতে পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়টি আদালতের নজরে আনেন। পি কে হালদার বিষয়ে রাষ্ট্রপক্ষ হাইকোর্ট বেঞ্চে রুল শনানির আবেদন করলে আদালত মঙ্গলবার দিন ঠিক করে দেয়।

এ আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘আদালত বলেছেন অর্থপাচারকারী দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। আদালত আরও বলেন যে যতবড় রাঘব বোয়াল হোক না কেন, ছাড় দেওয়া হবে না। একইসঙ্গে এ ঘটনায় (গ্রেপ্তার) সন্তুষ্টি প্রকাশ করেছে আদালত।’

আদালতের বরাতে রাষ্ট্রপক্ষের এই আইনজীবী বলেন, ‘পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়ে হাইকোর্ট বলেছেন, আমাদের মেসেজ ক্লিয়ার, দুর্নীতি ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স। কোনো ধরনের দুর্নীতি ও অর্থ পাচারকারীকে প্রশ্রয় দেব না। কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা এই বিষয়ে সিরিয়াস।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: