ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

আবদুর নূর দুলালকে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ঘোষণা

28 April 2022, 2:24:42

বিএনপিপন্থীদের বিরোধিতার মধ্যেই সুপ্রিম কোর্ট আইনজীবীদের সমিতির নির্বাচনে সম্পাদক পদে আবদুর নূর দুলালকে জয়ী ঘোষণা করেছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা।

ভোট ‘পুনর্গণনা’ শেষে বুধবার রাত ১০টায় এ ফল ঘোষণা করেন সমিতির বিদায়ী সহসভাপতি মো. অজি উল্লাহ।

তিনি জানান, আবদুর নুর দুলাল ২ হাজার ৮৯১ ভোট পেয়েছেন, অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী রুহুল কুদ্দুস কাজল ২ হাজার ৮৪৬ ভোট পেয়েছেন। অর্থাৎ, দুলাল তার প্রতিদ্বন্দ্বী কাজলের চেয়ে ৪৫ ভোট বেশি পেয়েছেন।

এর আগে বিকালে ভোট ‘পুনর্গণনা’ নিয়ে বিএনপি সমর্থক আইনজীবীদের বিরোধিতা এবং মারামারির পর ব্যালট রাখার কক্ষে অবস্থান নেন সমিতির বিদায়ী সহসভাপতি মো. অজি উল্লাহর নেতৃত্বে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। পরে ফল ঘোষণার পরই সমিতিতে সম্পাদকের কক্ষে চেয়ারে বসেন দুলাল। এ সময় আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় কক্ষে রুহুল কুদ্দুস কাজলের বদলে আবদুন নূর দুলালের নাম সাঁটানো হয়।

সমিতির বিদায়ী সম্পাদক রুহুল কুদ্দুস কাজল দুপুরে সংবাদ সম্মেলন করে বলেছিলেন, অজি উল্লাহ নির্বাচন পরিচালনায় উপ-কমিটির আহ্বায়ক হিসেবে যে দাবি করছেন, তা বৈধ নয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এবারের নির্বাচনে ভোটগ্রহণ হয়েছিল গত ১৫ ও ১৫ মার্চ। সাত সদস্যের নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

১৭ মার্চ ভোট গণনা শেষে দেখা যায়, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাদা প্যানেল থেকে সভাপতি পদে মোমতাজউদ্দিন ফকিরসহ ছয়টি পদে জয়ী হয়েছে।

আর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যপরিষদের নীল প্যানেল থেকে সম্পাদক পদে রুহুল কুদ্দুস কাজলসহ আটজন জয়ী হয়েছে।

মোমতাজ ছাড়াও দুই সহ-সভাপতি পদে মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন এবং সদস্য পদে ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুণ্ডু ভোটে জয়ী হন।

আর সম্পাদক কাজল ছাড়াও বিএনপি সমর্থক প্যানেল থেকে জয়ী দেখা যায় কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, দুই যুগ্ম সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান এবং সদস্য পদে কামরুল ইসলাম, মাহদীন চৌধুরী, মো. গোলাম আক্তার জাকির ও মো. মঞ্জুরুল আলম সুজনকে।

তখন আওয়ামী সমর্থক আইনজীবী প্যানেল পক্ষের সম্পাদক প্রার্থী ভোট পুনর্গণনার দাবি করে লিখিত আবেদন জানালে ফল ঘোষণা আটকে যায়। বিএনপি সমর্থক আইনজীবীরা এই ভোট পুনর্গণনার বিরোধিতা করে আসছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: