ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

অর্থ পাচার মামলায় এনু-রুপনদের রায় ৬ এপ্রিল

16 March 2022, 7:09:07

অর্থ পাচার মামলায় ক্যাসিনো কারবারি বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা পুরান ঢাকার দুই ভাই এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়াসহ ১১ জনের বিরুদ্ধে দুই কোটি টাকা পাচারের মামলায় রায় ঘোষণা করা হবে আগামী ৬ এপ্রিল।

বুধবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মোহাম্মদ ইকবাল হোসেন মামলার রায় ঘোষণার এই দিন নির্ধারণ করেন। রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক শেষে আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রার্থনা করে।

অন্যদিকে শুনানিতে এনু, রুপন ও অপর পাঁচ আসামির আইনজীবী আদালতকে বলেছেন, ‘রাষ্ট্রপক্ষ তাদের মক্কেলদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছেন, তাই এই অভিযোগ থেকে তাদের খালাস দেওয়া উচিত।’

মামলার বাকি আসামিরা হলেন এনু-রুপনের তিন ভাই শহিদুল হক ভূঁইয়া, রাশিদুল হক ভূঁইয়া ও মেরাজুল হক ভূঁইয়া এবং মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকার, তাঁদের সহযোগী তুহিন মুন্সী, নবীর হোসেন সিকদার, সাইফুল ইসলাম, আবুল কালাম আজাদ ও পাভেল রহমান।

এদের মধ্যে এনু, রুপন, জয় গোপাল, নবীর হোসেন, আজাদ ও সাইফুল কারাগারে আছেন। আসামি তুহিনকে গ্রেপ্তারের পর জামিনে মুক্তি পান। শহিদুল, রশিদুল, মেরাজুল ও পাভেল পলাতক।

গত বছরের ৫ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এর আগে ২০২০ সালের ২৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক সাদেক আলী এনু-রুপনসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: