ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

মেডিকেল শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নিয়ে রুল

9 March 2022, 5:54:52

২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে আয়োজন করার জন্যে করা আবেদন তিন দিনের মধ্যে নিষ্পত্তি করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট বিভূতি তরফদার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

জামালপুরের তুলসিপুর কলেজ থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন সুফিয়া খাতুন হাসি। তিনি ২৬ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে একটি আবেদন দেন।

ওই আবেদনে বলা হয়, যেহেতু সংক্ষিপ্ত সিলেবাসে এইচএসসি-২০২১ পরীক্ষা দিয়েছি তাই আমাদের জন্য মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ এইচএসসি বোর্ড পরীক্ষার সঙ্গে সমন্বয় রেখে সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়ার ঘোষণা দিয়ে আমার মতো সাধারণ শিক্ষার্থীদের চিকিৎসা বিজ্ঞানে শিক্ষাগ্রহণ শেষে দেশ ও জনগণের সেবা প্রদানের সুযোগ দিয়ে বাধিত করবেন।

এরপর তার অভিভাবক শাখাওয়াত হোসেন হাইকোর্টে রিট করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: