ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

হাইকোর্টে যাচ্ছেন চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ

19 February 2022, 12:32:09

চাকরিচ্যুত দুর্নীতি দমন কমিশনের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন উচ্চ আদালতের শরণাপন্ন হবেন। তিনি দুদকের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন। শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে তিনি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. শরীফ উদ্দিন বলেন, এ সপ্তাহেই দুদকের আদেশের বিরুদ্ধে আপিল করব হাইকোর্টে। আমি প্রথমে আমার বিরুদ্ধে করা শাস্তিমূলক ব্যবস্থার বিরুদ্ধে কমিশনের কাছে আদেশ রিভিউ আবেদনের চেষ্টা করব। দ্বিতীয়ত, আমি হাইকোর্টে আপিল করব এই বলে, আমাকে যে চাকরিবিধি অনুযায়ী অপসারণ করা হয়েছে, সেটা অসাংবিধানিক।’

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি দুদকের চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ স্বাক্ষরিত এক আদেশে পটুয়াখালী সমন্বিত কার্যালয়ে কর্মরত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিনকে চট্টগ্রামে কাজ করতে গিয়ে পদে পদে হুমকির সম্মুখীন হয়েছেন। তবে তিনি প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পিছপা হননি বলে জানা গেছে। সবশেষ জীবননাশের হুমকিও দেওয়া হয়েছিল তাঁকে। দুদকে কীভাবে চাকরি করেন, তা-ও দেখে নেওয়ার হুমকি পেয়েছিলেন। এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছিলেন আলোচিত এই দুদক কর্মকর্তা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: