ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

প্রয়াত এডভোকেট সাহারা খাতুন স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

15 February 2022, 10:49:50

ঢাকা মহানগর দক্ষিন ও উত্তর আওয়ামী লীগের আইন সম্পাদকবৃন্দ আজ ঢাকা আইনজীবী সমিতির ৪তলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ,সাবেক সংসদ সদস্য আইনজীবীদের অভিভাবক, প্রয়াত শ্রদ্ধেয় এডভোকেট সাহারা খাতুন এবং যে সব বিজ্ঞ আইনজীবীগণ করোনা কালীন সময়ে মৃত্যু বরণ করেছেন তাদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ,সাবেক সাধারণ সম্পাদক ,বাংলাদেশ বার কাউন্সিলের লিগ্যাল এডুকেশন কমিটির চেয়ারম্যান, শ্রদ্ধেয় জনাব এডভোকেট কাজী মো: নজিবউল্লাহ হিরু ।

বিশেষ অতিথি হিসাবে উপস্হিত হয়ে স্মরনসভা অলংকৃত করেন ঢাকা বারের সাবেক সভাপতি বাংলাদেশ বার কাউন্সিল নির্বাহী কমিটির চেয়ারম্যান বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির অন্যতম সদস্য, শ্রদ্ধেয় জনাব এডভোকেট সৈয়দ রেজাউর রহমান সহ বারের সাবেক সভাপতি জনাব এডভোকেট মোকলেছুর রহমান বাদল ,জনাব এডভোকেট শেখ হেমায়েত হোসেন ,সুপ্রীম কোর্ট বারের সাবেক সম্পাদক ,বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সদস্য জনাব ড. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী ,ঢাকা বারের সভাপতি জনাব এডভোকেট গাজী মো: শাহ আলম ,জনাব এডভোকেট সাঈদুর রহমান মানিক ,জনাব এডভোকেট আবদুল বাতেন ,সাদা প্যানেলের সভাপতি প্রার্থী জনাব এডভোকেট মাহবুবুর রহমান এবং সাদা প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী জনাব এডভোকেট মো: ফিরোজুর রহমান মন্টু।

আরো উপস্থিত ছিলেন, সুপ্রীম কোর্ট বারের প্রত্যাশি সম্পাদক প্রার্থী জনাব এডভোকেট আব্দুল নূর দুলাল ,ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক জনাব এডভোকেট আসাদুজজামান খান রচি ,জনাব এডভোকেট ফোরকান মিয়া এবং ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সাবেক সিনিয়র সহ সভাপতি বৃন্দ ও অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ উপস্হিত ছিলেন ।

সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জগলুল কবির ,সভা পরিচালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক জনাব এ্যাডভোকেট আনিছুর রহমান।

সাহারা খাতুন ছাত্রজীবনেই রাজনীতিতে জড়িত হন। তিনি বি.এ এবং এল.এল. বি ডিগ্রী আর্জন করেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ছিলেন , বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন , এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন । এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন।২০০৭-৮ সালে। তত্ত্বাবধায়ক সরকারের সময় শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হলে তিনি আবারও রাজনীতির দৃশ্যপটে আসেন। শেখ হাসিনার পক্ষে আইনি ও রাজনৈতিক লড়াইয়ে অন্যতম প্রধান ভূমিকায় ছিলেন সাহারা খাতুন। সাহারা খাতুন মৃত্যুর আগ পর্যন্ত একাদশ জাতীয় সংসদ এর সংসদ সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ সরকারের প্রথম মহিলা স্বরাষ্ট্র মন্ত্রী, এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী নির্বাচিত হয়েছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: