ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

নির্বাচনী সহিংসতায় তরুণ নিহত: ১১ আসামির আগাম জামিন

11 December 2021, 12:07:16

সিরাজগঞ্জের সলংগা থানার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় এক তরুণের মৃত্যুর মামলায় হাইকোর্ট থেকে আগাম পেয়েছেন ১১ আসামি।

বৃহস্পতিবার আসামিদের পৃথক চারটি আবেদনের শুনানি করে বিচারপতি মোস্তাফা জামান ইসলাম ও বিচারপতি এএসএম আব্দুল মবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

জামিনপ্রাপ্তরা হলেন, আব্দুল মজিদ পাঠান, শামসুল হক তালুকদার, সাবেক মেম্বার বেলাল হোসেন, আব্দুল লতিফ সরকার, মোক্তার হোসেন, আব্দুল আজিজ সরকার, আতাহার আলী, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম, জুয়েল ও ফয়সাল।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আসাদ উদ্দিন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন মোহাম্মাদ শিশির মনির। আসাদ উদ্দিনকে সহয়োগিতা করেন অ্যাডভোকেট আবু দাউদ নিজামী ও আল আল-আমিন সরকার।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৮ নভেম্বর সলংগা থানার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থী হীরা সরদার ও সেলিম মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে গুরুতর আহত হয়ে বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজে ভর্তি হন দেলোয়ার হোসেন (১৮)। পরের দিন সকাল বেলা ১১ টার দিকে মারা যান তিনি।

ঘটনার দিন নিহতের মামা সিরাজুল ইসলাম বাদী হয়ে সলংগা থানায় ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৪০জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আসামিরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন গত ৫ ডিসেম্বর। আজ শুনানি শেষে আদালত তাদেরকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: