ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল এ্যাডভোকেট মঞ্জু নাজনীন রোজী আর নেই

1 August 2021, 7:49:35

কোর্ট প্রতিনিধিঃ বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী, বাংলাদেশের সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল,ঢাকা আইনজীবী সমিতি’র সাবেক সাংস্কৃতিক সম্পাদক, সদালাপী এডভোকেট মঞ্জু নাজনীন রোজী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ ১ আগস্ট বেলা ১ ঘটিকার সময় মৃত্যু বরণ করেন।(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন) ।

তিনি সপরিবারে ঢাকায় বসুন্ধরা আবাসিক এলাকা স্থায়ীভাবে বসবাস করতেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। মৃত্যুকালে তিনি স্বামী ও দুই পুত্রসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। এডভোকেট মঞ্জু নাজনীন রোজীর স্বামীর বাড়ি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার গারুলিয়া গ্রামে ।

মরহুমার শেষ ইচ্ছা অনুযায়ী মায়ের কবরের পাশে বরিশাল মুসলিম গোরস্থানে মরহুমাকে দাফন করা হবে।

এডভোকেট মঞ্জু নাজনীন রোজী ঈদের পর জ্বর ও শরীর খারাপ অনুভব করছিলেন। গত ২৬ জুলাই সোমবার আপাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কয়েকদিন ভালোই ছিলেন। হঠাৎ করে গতকাল অক্সিজেন স্যাচুরেশন কমে যেতে থাকে। এক পর্যায়ে অক্সিজেন স্যাচুরেশন ৩২ নেমে আসে। এর পর ৫০/৬০ উঠে। কিন্তু তিনি আজ ১২ টার দিকে আস্তে আস্তে নিস্তেজ হয়ে যান।

বড় বোন মিসেস হোসনে আরা জামান কাঁদতে কাঁদতে জানালেন। আমাদের চোখের সামনেই একমাত্র আদরের ছোট বোনটি আমাদের মাঝ থেকে চিরবিদায় নিয়ে চলে গেল। মোবাইলে বড় বোন হোসেন আরা আপার কান্নায় আমিও আর কান্না ধরে রাখতে পারলাম না। কোথায় চলেছি আমরা। একমাত্র আল্লাহই ভালো জানেন।

এডভোকেট মঞ্জু নাজনীন রোজী ১৯৯১ সালে ১৯ মে বাংলাদেশ বার কাউন্সিল থেকে আইন পেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হয়ে একই সনের ৭ জুলাই ঢাকা আইনজীবী সমিতির সদস্য ভুক্ত হন ( সদস্য নং ৫৬৭৯)। এরপর ১৯৯৬ সালের ২৯ সেপ্টেম্বর সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনে আইন পেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হন এবং ১৯৯৭ সালের ৩০ জুলাই সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন ( সদস্য নং ১১৩৪) ।

তিনি জাতীয় মহিলা সংস্থার পরিচালনা পর্ষদের সদস্য ও বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের দুই মেয়াদে মহিলা বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

এডভোকেট মঞ্জু নাজনীন রোজীর মৃত্যুতে আইনাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে প্রতিচ্ছবি পরিবার গভীর ভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে। আল্লাহ ওনাকে জান্নাতবাসী করুন আমিন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: