ADS
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

হাইকোর্টের অবকাশকালীন চার বেঞ্চ বাতিল

16 July 2021, 7:38:37

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবকাশকালীন চারটি বেঞ্চ বাতিল করা হয়েছে। শুক্রবার বিকালে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। আদেশে সই করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

গত ১২ জুলাই প্রধান বিচারপতি অবকাশকালীন ওই চারটি বেঞ্চ গঠন করেন। ১৮ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত হাইকোর্টে সীমিত পরিসরে ভার্চুয়ালি বিচারকাজ চালাতে বেঞ্চ চারটি গঠন করা হয়েছিল।

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি কে এম কামরুল কাদেরকে এসব বেঞ্চের দায়িত্ব দেওয়া হয়েছিল।

শুক্রবার এসব অবকাশকালীন বেঞ্চ বাতিল করে আগামী ১৯ জুলাই একদিনের জন্য ৩৬টি বেঞ্চ গঠনের আদেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। প্রধান বিচারপতির এই আদেশ শুক্রবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

শুক্রবারের আদেশে বলা হয়, আমি এতদ্বারা নির্দেশ করিতেছি যে, বিগত ১২ জুলাই গঠন করা অবকাশকালীন বেঞ্চসমূহ বাতিল পূর্বক শারীরিক উপস্থিতি ব্যতিরেকে শুধু ১৯ জুলাই সোমবার ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচার কাজ পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমানও ১২ জুলাইয়ের অবকাশকালীন চারটি বেঞ্চ বাতিলের কথা ঢাকাটাইমসকে জানিয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: