ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

ভার্চুয়াল শুনানিতে ৫৫ দিনে ৭৩ হাজার কারাবন্দির জামিন

7 July 2021, 5:53:47

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান বিধি-নিষেধের মধ্যে ৫৫ কার্যদিবসে সারা দেশের নিম্ন আদালতে ভার্চুয়াল শুনানিতে জামিনে মুক্তি পেয়েছেন ৭৩ হাজার হাজতি।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান আজ বুধবার (৭ জুলাই) এ তথ্য জানিয়েছেন। গত ১২ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত মোট ৫৫ কার্যদিবসের এই তথ্য জানান তিনি। এই সময়ে এক লাখ ৪৩ হাজার ৯৬১ টি আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

সাইফুর রহমান জানান, গত ১২ এপ্রিল হতে ৩০ জুন পর্যন্ত মোট ৫৫ কার্যদিবসে সারা দেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে এক লাখ ৪৩ হাজার ৯৬১টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং মোট ৭৩ হাজার ৭৫ জন কারাবন্দি জামিনে মুক্তি পেয়েছেন।

বিশেষ কর্মকর্তা আরো জানান, গত ২০ জুন থেকে ৩০ জুন পর্যন্ত শারীরিক উপস্থিতিতে সারা দেশে বিচারকার্য চলাকালে কোনো কোনো জেলায় স্থানীয় ‘বিধি-নিষেধের’ কারণে ভার্চুয়াল আদালত পরিচালিত হয়। ওই সময় দেশের বিভিন্ন জেলার আদালতে ভার্চুয়াল শুনানিতে ৬ হাজার ৬৩১টি ফৌজদারি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং তিন হাজার ৪২০ জন কারাবন্দি জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: