ইন্টারনেট
হোম / স্বাস্থ্য / বিস্তারিত
ADS

করোনায় মৃত্যু ৩০, শনাক্ত ৯০৫২

4 February 2022, 5:04:59

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু, শনাক্ত ও শনাক্তের হার সবই কমেছে। মৃত্যুর সংখ্যা অল্প কমলেও শনাক্তের সংখ্যা কমেছে আড়াই হাজারের বেশি। এছাড়া বেশ কয়েক দিন পর দৈনিক করোনা শনাক্ত দশ হাজারের নিচে নেমেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩০ জন। এর আগের দিন মারা গিয়েছিল ৩৩ জন। গত এক দিনে করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৫২ জনের। এর আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছিল ১১ হাজার ৫৯৬ জনের। সে হিসেবে দুই হাজার ৫৪৪ জন কম শনাক্ত হয়েছে আগের দিনের তুলনায়।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫২৪ জনের। মোট শনাক্ত হয়েছে ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৯ হাজার ৪৪৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২২.৯৫ শনাক্ত।

মারা যাওয়া ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ এবং ১১ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, সিলেট বিভাগের তিনজন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহী ও খুলনা বিভাগে দুইজন করে এবং বরিশালের একজন। রংপুর ও ময়মনসিংহ বিভাগে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: