ইন্টারনেট
হোম / স্বাস্থ্য / বিস্তারিত
ADS

রক্তে কোলেস্টোরল কমানোর কর্যকর ঘরোয়া উপায়

10 December 2021, 6:14:25

রসুনঃ রান্না ঘরেই পাবেন রসুন ।রসুনের গুনাগুন সবার জানা। রসুনে আছে অ্যামাইনো এসিড, ভিটামিন , খনিজ, সালফার যোগ্য এই যোগ্য ঔষধ হিসাবে কাজ করে । গবেষণায় দেখা গেছে শরীরে বাজে কোলেস্ট্ররল কমাতে কার্যকরী রসুন । এটা উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে । প্রতিদিন সকালে এক কোয়া করে খেলে কোলেস্টরেলের মাত্রা নয় শতাংশ কমে যায় ।

গ্রীন টিঃ গ্রীন টি তে আছে পোলিফেনল, এটি শরীরের বাজে কোলেস্ট্ররল কমাতে সাহায্য করে । এটা আমাদের শরীরকে সতেজ ও উৎফুল্ল রাখতে সাহায্য করে । এটি আমাদের রক্তে কোলেস্ট্ররেল এর মাত্রা কম করতে সাহায্য করে ।

ধনে পাতাঃ আমাদের দেহে এল.ডি.এল নামক এক প্রকার কোলেস্টরল থাকে এট দেহে জমে হৃদপিন্ডে রক্ত চলাচলে সমস্যা সৃষ্টি করে । ধনে এই কোলেস্ট্ররেল কমিয়ে দেয় এবং ভালে একটা কোলেস্ট্ররেল এইচ ডি এল এর মাত্রা বাড়িয়ে দিয়ে শরীর স্বুস্থ্য রাখতে সাহায্য করে ।

মেথীঃ মেথীতে রয়েছে রক্তে চিনির পরিমাণ কমানোর বিষ্ময়কর ক্ষমতা । প্রতিদিন সকালে মোথির জল খেলে শরীরে রোগ জীবানু মরে যায় । রক্তে চিনি কমে এবং কোলেস্ট্ররেল মাত্রা কমে যায় ।

আমলকিঃ আমলকি বিভিন্ন গুণে ভরা । বিভিন্ন ধরণের রোগ দূর করণে এর রয়েছে অসাধারণ গুণ ।আমলকিতে থাকা ভিটামিন সি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় সর্দি কাশি প্রতিরোধ করে । প্রতিদিন আমলকির জুস খেলে শরীরে কোলেস্ট্ররেলের মাত্রা কমে ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: