ইন্টারনেট
হোম / স্বাস্থ্য / বিস্তারিত
ADS

দ্রুত ওজন কমাতে সালাদ খাওয়া শুরু করুন

20 November 2021, 4:48:46

অতিরিক্ত ওজন কমানো নিয়ে বহু মানুষেরই প্রায় নাজেহাল অবস্থা। নিয়ম মেনে স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপশি নিয়ম মেনে শরীরচর্চাও করছেন। কিন্তু কিছুতেই ওজন কমছে না।

বিশেষজ্ঞদের মতে, নিয়মিত খাবারের তালিকায় সালাদ রাখলে দ্রুত ওজন কমানো সম্ভব। কিন্তু সালাদ খাওয়ার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনে সালাদ খেলে তবেই দ্রুত ওজন কমানো সম্ভব।

কীভাবে সালাদ খেলে ওজন কমবে?ষ্টিবিদদের মতে, যখন আমরা কোনও খাবারের সঙ্গে সালাদ খাই, তখন সালাদের সঠিক পুষ্টি আমাদের শরীর পায় না। অর্থাৎ সালাদ কোনও খাবারের সঙ্গে খাওয়া যাবেনা। তাদের মতে, দুপুরের খাবার কিংবা রাতের খাবারের অন্তত আধাঘণ্টা থেকে এক ঘণ্টা আগে সালাদ খাওয়া উচিত। এই নিয়ম মানলেই সালাদের পুষ্টি পাওয়ার পাশাপাশি অতিরিক্ত খাবার খাওয়াও প্রতিরোধ করা সম্ভব হয়।

সালাদ বানানোর নিয়ম
সালাদ সাধারণত দুটি উপায়ে তৈরি করা হয়। কাঁচা সালাদ, যাতে আপনি ফল এবং শাকসবজি কেটে মিশ্রণ করে সালাদ প্রস্তুত করবেন। আর অন্য উপায়টি হচ্ছে শাকসব্জি সিদ্ধ করে পানি ফেলে দিয়ে সালাদ তৈরি করবেন। তবে আপনি যে কোনও ভাবেই সালাদ খেতে পারেন।

সূত্র: এবিপি আনন্দ

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: