ইন্টারনেট
হোম / আইন-আদালত, বিনোদন / বিস্তারিত
ADS

নিপুণ নন, জায়েদ খানই সাধারণ সম্পাদক: হাইকোর্ট

2 March 2022, 5:18:42

চিত্রনায়িকা নিপুণ আক্তার নন, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে শিল্পীদের ভোটে জয়ী জায়েদ খানই বহাল থাকবেন।

বুধবার এ সংক্রান্ত রুল শুনানি শেষে বিচারপতি মামনুন রহমান ও খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এমনই রায় দিয়েছেন।

এদিন জায়েদ খানের পক্ষে আদালতে শুনানিতে ছিলেন আইনজীবী আহসানুল করিম ও নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

রায়ের ব্যাপারে জায়েদ খানের আইনজীবী আহসানুল করিম সংবাদ মাধ্যমকে বলেন, ‘ভোটে জিতে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হয়েছিলেন জায়েদ খান। হাইকোর্টের রায়ের ফলে তিনি সেই পদে বহাল থাকলেন। নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিল আপিল বোর্ড। সেই সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করা হয়েছে। ফলে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খানই দায়িত্ব পালন করে যাবেন।

তবে হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন নিপুণ আক্তারের আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

ভোটে জিতলেও নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে গত ৫ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছিল নির্বাচনী আপিল বোর্ড। পর দিন বিকালে ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ তাদের পরিষদের ১০ জন শপথও নেন।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৬ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। ওই দিনই আদালত আপিল বোর্ডের সিদ্ধান্ত বাতিল করে জায়েদকে সপদে বহাল থাকার আদেশ দেন। পাশাপাশি তার প্রার্থিতা বাতিল কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আপিল চেম্বার আদালতে আবেদন করেন নিপুণ আক্তার। পরদিন শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতিবস্থা জারি করেন।

এছাড়া এই পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না- এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির জন্য হাইকোর্ট বেঞ্চকে আদেশ দেন চেম্বার আদালত।

তারপর থেকে নিয়ে গত ১৪, ১৫, ২২, ২৪ এবং ২৮ ফেব্রুয়ারি- মোট পাঁচ দফায় ধার্য হয়েছে রুল শুনানির তারিখ। কিন্তু প্রতিবারই পিছিয়ে গেছে। নতুন দিন ধার্য হয় ২ মার্চ। এদিন জায়েদ খানের পক্ষে রায় দেন হাইকোর্ট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: