ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

এইচএসসির স্থগিত ৪ বিষয়ের পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

13 August 2023, 5:57:44

চট্টগ্রাম ও মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রথম চারটি বিষয়ের জন্য নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। রোববার (১৩ আগস্ট) সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নতুন তারিখ ঘোষণা করে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ জানায়, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষার প্রথম চারটি বিষয়ের পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এই চারটি বিষয়ের পরীক্ষা যথাক্রমে আগামী ২৭ সেপ্টেম্বর, ১ অক্টোবর, ৩ অক্টোবর ও ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে।

অন্যদিকে মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ জানায়, মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে স্থগিত হওয়া আলিম পরীক্ষার প্রথম চারটি বিষয়ের পরীক্ষা যথাক্রমে ১ অক্টোবর, ৩ অক্টোবর, ৫ অক্টোবর ও ৮ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এর আগে, প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানান, প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমান পরীক্ষা ১৭ আগস্টের পরিবর্তে ২৭ আগস্ট শুরু হবে। তবে অন্যান্য বোর্ডের পরীক্ষা যথারীতি আগামী ১৭ আগস্ট থেকে আগের প্রকাশিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: