ইন্টারনেট
হোম / Breaking News, শিক্ষা / বিস্তারিত
ADS

ফুলপরীকে নির্যাতন: অন্তরাসহ ৫ ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

4 March 2023, 5:24:16

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে প্রথম বর্ষের ছাত্রী ফুলপরী খাতুনকে রাতভর শারীরিক নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদাসহ পাঁচ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

অভিযুক্তদের কৃত অপরাধের জন্য কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, মর্মে কারণ দর্শানো এবং সাত কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদাত হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন-পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ সেশনের তাবাসসুম ইসলাম, আইন বিভাগের ইসরাত জাহান মীম, চারুকলা বিভাগের হালিমা আক্তার ঊর্মি এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাওয়াবিয়া।

আজ শনিবার সকালে ক্যাম্পাসে আসেন ফুলপরী। তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকতে ইচ্ছে পোষণ করায় তাকে ওই হলে সিট বরাদ্দ দেওয়া হয়েছে। হলটির বকুল ব্লকের ৫০১ নম্বর কক্ষে তার সিট বরাদ্দ হয়েছে।

এর আগে বুধবার (১ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ জনকে অস্থায়ীভাবে বহিষ্কারের নির্দেশ দেন। একই সঙ্গে হাইকোর্ট থেকে নির্দেশ দেওয়া হয় ফুলপীর পছন্দমতো হলে হলের আবাসিকতা দেওয়ার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: