ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

এক শিফটে চলবে সব প্রাথ‌মিক বিদ্যালয়

5 January 2023, 11:37:01

দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো এক শিফটে পরিচালনার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। আজ বুধবার (৪ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতরের পলিসি অ্যান্ড অপারেশন শাখার সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে দেয়া চিঠিতে বলা হয়, যেসব স্কুলে পর্যাপ্তসংখ্যক শিক্ষক ও ব্যবহারযোগ্য শ্রেণিকক্ষ আছে, সেগুলো অবিলম্বে এক শিফটে চালানোর ব্যবস্থা নিতে হবে। এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা হলো, সর্বোচ্চ এক কিলোমিটারের মধ্যে অবস্থিত দুটি স্কুলে দুই ভাগ করে একটি শিফটে পাঠদান করা। এ ক্ষেত্রে প্রাক্‌-প্রাথমিক থেকে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত একটি বিদ্যালয়ে এবং অন্যটিতে তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান করার পরিকল্পনা নেয়া হয়েছে।

উল্লেখ্য, দেশে ৬৫ হাজারের বেশি প্রাথমিক বিদ্যালয় আছে যার বেশিরভাগই দুই শিফটে চলে। এসব স্কুলে দুই শিফট চালু থাকায় এক শিফটের শিক্ষকদের মধ্যে ক্ষোভ চলে আসছিল। তারা এক শিফট চালুর দাবি জানিয়ে আসছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: