ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

মীমাংসা না করে মার্কেট খুললে ফের বিক্ষোভ, হুঁশিয়ারি শিক্ষার্থীদের

20 April 2022, 3:47:37

সংঘর্ষের ঘটনার সুষ্ঠু সমাধান না করে নিউমার্কেটের দোকান খুলে দেওয়া হলে আবারও বিক্ষোভের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা বলছেন, ছাত্রদের ওপর হামলা, কলেজের প্রশাসনিক ভবনে গুলি, কাঁদানে গ্যাস ছোড়াসহ গত দুই দিনের পরিস্থিতির জন্য দোষীদের বিচার না হওয়া পর্যন্ত নিউ মার্কেটের কোনো দোকানপাট খোলা যাবে না।

সোমবার রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের দোকান কর্মচারীদের দ্বন্দ্বের জেরে মধ্যরাত থেকে মঙ্গলবার সারা দিন দফায় দফায় সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক আহত হন। তাদের একজন হাসপাতালে মারা যান।

এদিকে বুধবার সকাল থেকে ওই এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়। সকালে কলেজ গেটে শিক্ষার্থীদের দেখা না গেলেও ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এমতাবস্থায় জরুরি বৈঠকে বসেছে কলেজ প্রশাসন। শিক্ষার্থীরা বলছেন, আমাদের পরবর্তী কর্মসূচি স্যারদের বৈঠকের ওপর নির্ভর করছে, সকাল থেকে স্যারের মিটিং করছে। আমাদের ওপর হামলা, কলেজের প্রশাসনিক ভবনে গুলি, কাঁদানে গ্যাস ছোড়াসহ গত দুই দিনের পরিস্থিতির জন্য দোষীদের বিচার না হওয়া পর্যন্ত নিউ মার্কেটের কোনো দোকানপাট খোলা যাবে না।

এদিকে ব্যবসায়ীদের পক্ষ নিয়ে পুলিশ ছাত্রদের বিপক্ষে যে ভূমিকা পালন করেছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে শিক্ষার্থীরা বলেন, পুলিশের বিতর্কিত ভূমিকারও বিচার করতে হবে। তারা মার্কেটের লোকজনের পক্ষ নিয়ে আমাদের ওপর হামলা করেছে। আমরা এর বিচার চাই, বিচার করতে হবে।

তারা আরও বলেন, প্রায় ৪০ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে কাতরাচ্ছে। কার নির্দেশে পুলিশ এই হামলা করেছে, আমরা তা জানতে চাই। এই বিষয়গুলো সমাধান না করে কোনোভাবেই মার্কেটের দোকান খোলা যাবে না। খুলবে আমরা আবারও বিক্ষোভে নামব।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: