ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

‘অ্যাসাইনমেন্টের মাধ্যমে বুঝেছি কোথায় ঘাটতি আছে’

19 March 2022, 6:51:14

অ্যাসাইনমেন্টেগুলোর মাধ্যমে আমরা বুঝেতে পারছি কোথায় কি ঘাটতি আছে, আর শিক্ষকরাও অ্যাসেস করছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আমরা শিক্ষা মন্ত্রণালয় পুরোদমে কাজ শুরু করেছি।

শনিবার (১৯ মার্চ) গোপালগঞ্জ যাওয়ার পথে বরিশাল বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, কোভিড-১৯ এর ব্যাপকতাকালে অনলাইন এবং টেলিভিশনের মাধ্যমে আমরা ৬০ থেকে ৬৫ ভাগের বেশি শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারিনি। আর অ্যাসাইনমেন্টের মাধ্যমে আমরা ৯০ ভাগের মতো শিক্ষার্থীর কাছে পৌছাতে পেরেছিলাম। কাজেই কিছু ঘাটতি তো আমাদের শিক্ষার্থীদের হয়েছেই। একটি শিক্ষাবর্ষেই হয়তো সেটি পুরোটা কাটিয়ে ওঠা যাবে না।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মাধ্যমিক স্তরে সকল শিক্ষার্থী বই পেয়েছে। যদি কোনো প্রতিষ্ঠানে কোনো কারণে বই না গিয়ে থাকে তাহলে সেটা স্থানীয় পর্যায়ের কারণ হতে পারে। তবে সুনির্দিষ্ট তথ্য পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: