ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

শাবিপ্রবির শেষ ধাপে ভর্তির তারিখ ৮ মার্চ

6 March 2022, 8:55:31

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি প্রক্রিয়া শেষ হচ্ছে মঙ্গলবার (৮ মার্চ)। ওইদিন দুই ইউনিটের সাধারণ ও কোটায় ভর্তির মাধ্যমে শেষ হবে এবারের ভর্তি প্রক্রিয়া।

আজ রোববার ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অল্পকিছু আসন ফাঁকা রয়েছে। আগামী ৮ মার্চ ফাঁকা আসনগুলোতে ভর্তির জন্য নির্দিষ্টসংখ্যক শিক্ষার্থীদের ডাকা হয়েছে। ওইদিনই শেষ হবে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম।’

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ মার্চ সকাল ৯টায় বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ-১’ ইউনিটে ৭৪৫৬-৮১৫৫ পর্যন্ত ক্রমিকে থাকা শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

বেলা ১১টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ভর্তির জন্য বিজ্ঞান বিভাগ থেকে ১৮২১-২০২০ পর্যন্ত ও মানবিক বিভাগের ১৭৯৫-১৮১৪ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়া দুপুর ১২টায় ‘এ-১’ ইউনিটের মুক্তিযোদ্ধা কোটা থেকে ২০১-৪০০ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটা ৩৬-৫৩ পর্যন্ত ক্রমিকে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

অন্যদিকে ‘বি’ ইউনিটের বিজ্ঞান বিভাগ থেকে মুক্তিযোদ্ধা কোটায় ৬১-১১৫ পর্যন্ত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১৮-২৭ পর্যন্ত, মানবিক বিভাগের মুক্তিযোদ্ধা কোটায় ১০১-১৯২ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটায় ৩১-৪৫ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগে শুধু প্রতিবন্ধী কোটায় ৮-১৯ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

ভর্তি-সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য admission.sust.edu.bd ওয়েবসাইটে জানা যাবে।

এর আগে এক হাজার ৫৮৭টি আসন পূর্ণ করতে গত ৪ জানুয়ারি থেকে আট ধাপে শিক্ষার্থীদের ডেকেছিল কর্তৃপক্ষ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: