ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

পেঁয়াজের দাম ১০০ ছুঁইছুঁই

4 June 2023, 12:11:31

কোরবানির ঈদকে সামনে রেখে প্রায় প্রতি বছরই অস্থির হয়ে ওঠে পেঁয়াজের বাজার। কিছু অসাধু ব্যবসায়ী নিজেরাই সিন্ডিকেট করে ইচ্ছেমতো দাম বাড়ায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদুল আজহার এক মাস আগে বাজারে পেঁয়াজের দাম আকাশচুম্বী। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন বাজারে ভালো মানের পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি প্রায় একশত টাকায়।

মাত্র দেড়মাস আগে রমজানে এক কেজি পেঁয়াজ ৩৫ টাকায় পাওয়া গেলেও এখন তা প্রায় তিনগুণ বেড়েছে। সবশেষ দুই দিনের ব্যবধানে কেজিতে দাম বেড়েছে ১৫ টাকা। রবিবার (৪ জুন) রাজধানীর বিভিন্ন বাজারে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়।

রবিবার (৪ জুন) রাজধানীর মিরপুর ১১, আগারগাঁও কাঁচাবাজার, কারওয়ান বাজার এবং এসব এলাকার খুচরা বাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি পেঁয়াজ (দেশি কিং) বিক্রি হচ্ছে ৯০ টাকায়। এ ছাড়া দেশি (পাবনা) বিক্রি হচ্ছে ৯৫ থেকে ১০০ টাকা কেজি। দেশি ও চায়না রসুন বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা, আদা বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩২০ টাকা প্রতি কেজি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: