ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

আর্থিক প্রতিষ্ঠান চলবে ৯টা-৪টা

23 August 2022, 7:05:56

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে আগামীকাল বুধবার (২৪ আগস্ট) থেকে নতুন সময়সূচিতে চলবে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান। ব্যাংক সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত চললেও আর্থিক প্রতিষ্ঠান চলবে সরকারি আদেশের আলোকে ৯টা থেকে ৪টা পর্যন্ত। আজ মঙ্গলবার (২৩ আগস্ট) কেন্দ্রীয় ব্যাংক থেকে আর্থিক প্রতিষ্ঠানের জন্য ৭ কর্মঘণ্টার নতুন সময়সূচীর নির্দেশনা জারি করেছে। এর আগে গতকাল সোমবার ব্যাংকের জন্য দেওয়া নিদর্শনায় আগের মতোই কর্মঘণ্টা ৮ রেখে সার্কুলার দেওয়া হয়।

এতে বলা হয়েছে, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এবং শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮ (ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই নির্দেশনা জারি করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর করা হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে সব সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনস্থ অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে বলে ঘোষণা দেয় সরকার। সোমবার (২৩ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া পর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে নির্দেশনা জারি করা হয়। এ নির্দেশনা জারির পর ব্যাংকও লেনদেন ও অফিস খোলা রাখার নতুন সময়সূচি ঘোষণা করে। এতে বলা হয়, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৪ আগস্ট থে‌কে বাংলাদেশে কার্যরত ব্যাংক লেনদেনের সময়সূচি হবে সকাল ৯টা থে‌কে বিকাল ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন ক‌রে বিকাল ৫টার মধ্যে সব কর্মকর্তা ও কর্মচারীকে অফিস ত্যাগ করতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: