ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

আবারও বাড়লো সোনার দাম

3 August 2022, 10:38:17

দেশের বাজারে আবারও বেড়েছে সোনার দাম। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে সোনার দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ফলে প্রতি ভরি ভালো মানের সোনার দাম দাঁড়াবে ৮২ হাজার ৩৪৭ টাকায়। এতদিন বিক্রি হয়েছে ৮১ হাজার ২৯৮ টাকায়।

বুধবার (৩ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (৪ আগস্ট) থেকে দেশে নতুন দাম অনুযায়ী স্বর্ণ কেনাবেচা হবে।

বাজুস বলছে, স্থানীয় বাজারে দাম বাড়ার পরিপ্রেক্ষিতেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় খরচ পড়বে ৮২ হাজার ৩৪৭ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৮ হাজার ৬১৫ টাকা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৭ হাজার ৪১৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৫ হাজার ৬৯৫ টাকা।

রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: