ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

যে কারণে পানির দাম বাড়াতে চায় ওয়াসা, জানালেন এমডি

5 April 2022, 7:09:28

সরকারের ভর্তুকি কমাতেই ওয়াসা পানির দাম বাড়াতে চায় বলে জানিয়েছে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। তিনি বলেন, ঢাকায় পানি সরবরাহ ও এর মান নিয়ে নানা অভিযোগের মধ্যেই গেল ফেব্রুয়ারির শুরুতে পানির দাম কমপক্ষে ২০ শতাংশ প্রস্তাব করে ওয়াসা। সংস্থাটির যুক্তি, সরকারের ভর্তুকি কমাতেই তারা পানির দাম বাড়াতে চান।

মঙ্গলবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ‘নগরবাসীর চাহিদা-ঢাকা ওয়াসার সক্ষমতা’ শীর্ষক ‘ডুরা সংলাপে’ তিনি এ কথা বলেন।

এ সময় নিজের বাসায় পানিতেও গন্ধ পাওয়ার কথা স্বীকার করে তিনি বলেন, নয়াপল্টনে আমার নিজের বাসার পানিতেও গন্ধ আছে। আমাদের ৫-১০ শতাংশ জায়গার মধ্যে পাইপ ফাটা থাকে। যখনই অভিযোগ পাই সঙ্গে সঙ্গে আমরা তা ঠিক করে দেই। তারপরও কিছু জায়গায় সমস্যা হয়।

তিনি বলেন, পানি ব্যবস্থাপনায় উন্নয়নশীল অন্যান্য দেশের তুলনায় আমাদের অবস্থান ভালো। ঢাকা আমাদের রাজধানী। ঢাকায় পানি সরবরাহ যদি বিঘ্নিত হয়, তাহলে সারা দেশেই এর প্রভাব পড়ে। এই বিষয়গুলো মাথায় রেখেই ঢাকা ওয়াসা কাজ করে যাচ্ছে।

তাকসিম খান বলেন, ঢাকায় পানির টোটাল চাহিদা ২১০ কোটি থেকে ২৫০ কোটি লিটার পর্যন্ত হয়। আমাদের উৎপাদন ক্ষমতা ২৭০ কোটি লিটার। তাই রমজানে কোথাও পানির সংকট হবে না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: