ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

30 December 2021, 6:12:17

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানের মৃত্যুর কারণে বৃহস্পতিবার বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ করা হয়।

অন্যদিকে আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটিতে বন্ধ থাকবে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম। তবে বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট এবং কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ভূঁইয়া ও আমদানি-রপ্তানি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেন।

তারা জানান, অসুস্থজনিত কারণে ২৮ ডিসেম্বর আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ ব্যবসায়ী ও সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে বন্দরের ব্যবসায়ীরা শোকাহত। তার প্রতি শ্রদ্ধা নিবেদনস্বরূপ বৃহস্পতিবার সকাল থেকে বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি না করার সিদ্ধান্ত নিয়ে আগেই ভারতীয় ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়।

আগামীকাল শুক্রবার আখাউড়া স্থলবন্দর সাপ্তাহিক বন্ধ থাকবে। পর দিন শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য ফের শুরু হবে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস সুপারিন্টেনডেন্ট মোহাম্মদ কামরুজ্জামান যুগান্তরকে বলেন, ব্যবসায়ীর মৃত্যুতে বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

তবে দুদিন আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ যুগান্তরকে নিশ্চিত করেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: