ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

ইউএস-বাংলার ফ্লাইটে বাংলাদেশ-মালদ্বীপের বিমান যোগাযোগ বেড়েছে

25 December 2021, 12:37:26

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশি এয়ারলাইন্স ইউএস-বাংলার ফ্লাইট শুরুর মাধ্যমে বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।’

মালদ্বীপ সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্টের সঙ্গে তার দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স। প্রবাসী বাংলাদেশিদের সেবা দেয়ার ধারাবাহিকতায় গত ১৯ নভেম্বর ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সপ্তাহে তিনদিন ঢাকা থেকে মালে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। প্রতি রবি, মঙ্গল ও শুক্রবার ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করছে এবং একই দিন মালে থেকে ঢাকা রুটেও ফ্লাইট পরিচালিত হচ্ছে। লক্ষাধিক প্রবাসী বাংলাদেশীরা মালেতে জীবিকা নির্বাহ করছে। ইউএস-বাংলা মাস্কাট, দোহা, দুবাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুরের ধারাবাহিকতায় মালদ্বীপের রাজধানী মালেতে বাংলাদেশী শ্রমিক ভাইদের সেবা দেয়ার জন্য ফ্লাইট শুরু করেছে।

বাংলাদেশি পর্যটকরা ইউএস-বাংলার সরাসরি ফ্লাইট শুরু হওয়ায় মালদ্বীপ ভ্রমণে উৎসাহিত হচ্ছে। সেই সঙ্গে মালদ্বীপের নাগরিকদের বাংলাদেশের পর্যটনকেন্দ্র গুলো ভ্রমণে উৎসাহিত করতে কাজ করছে ইউএস-বাংলা।

দুই দেশের মধ্যে পর্যটন ও ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি করতে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রত্যক্ষ ভূমিকা পালন করছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ঢাকা-মালে-ঢাকা রুটে রিটার্ণ ভাড়া নূন্যতম ৪৫ হাজার ৫৪৫ টাকা নির্ধারণ করেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: