ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

ফের গোলাগুলির শব্দে কাঁপলো টেকনাফ সীমান্ত

16 February 2024, 6:26:56

মিয়ানমার রাখাইনে দেশটির জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘাত একটানা দুই-তিন সপ্তাহ চলার পর সীমান্ত উত্তেজনা বিরাজ করছিলো। পরে পরিস্থিতি কিছুটা শান্ত দেখা গেলেও ফের গোলাগুলির ঘটনায় কেঁপে উঠলো টেকনাফ সীমান্ত।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালের দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ ও রাতে সেন্টমার্টিন সীমান্তের ওপারে গোলাগুলির শব্দে এপারের মানুষের ঘুম হারাম বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা।

শাহপরীর দ্বীপের বাসিন্দা হানিফ আজাদ বলেন, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল ৭টার পর্যন্ত মিয়ানমারের ওপারের থেমে থেমে গোলাগুলির শব্দ শাহপরীর দ্বীপ সীমান্তের এপারে শোনা গেছে। তার মধ্যে কয়েকটি বিকট শব্দে এপার কাঁপলো। এর আগে ঘুমধুম-উখিয়া ও টেকনাফ সীমান্ত পরিস্থিতি কিছুটা শান্ত ছিলো।

তিনি আরও বলেন, শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন দ্বীপের সীমান্তের ওপারে গোলাগুলির ঘটনায় নতুন করে আতঙ্ক দেখা দিচ্ছে। যতটুকু জানতে পেরেছি, রাখাইন রাজ্যের মংডু শহরের কাছাকাছি এলাকায় এ গোলাগুলি চলছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, গতকাল রাতে মিয়ানমার অভ্যন্তরে আমাদের সীমান্তের ওপারে কয়েকটি বিকট শব্দ শুনতে পেয়েছে স্থানীয়রা। যতটুকু জানতে পেরেছি তাদের অভ্যন্তরে মংডু শহরের আশপাশের মেগিচং, কাদিরবিল, নুরুল্লাহপাড়া, মাংগালা ও ফাদংচা এলাকা অবস্থিত। এসব এলাকায় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) কয়েকটি ক্যাম্প রয়েছে।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যার কারণে দুটি গ্রুপের মধ্যে থেমে থেমে চলা গোলাগুলির খবর পেয়ে সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমারের সংঘাতময় পরিস্থিতির কারণে বিজিবি ও কোস্টগার্ডের টহল বাড়ানোর হয়েছে। সীমান্তে বসবাসরত মানুষকে সতর্ক থাকতে বলা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: