ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

28 January 2024, 1:30:16

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন।

রোববার ভোরে উপজেলার দহগ্রাম ইউনিয়নের আঙরপোতা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম রাবিউল (৩৩)। তিনি আঙরপোতা এলাকার আফজাল হোসেনের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দহগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান যুগান্তরকে বলেন, সীমান্তে বিএসএফের গুলিতে একজন নিহত হওয়ার খবর শুনেছি।

এর আগে গত গত সোমবার ভোরে বিএসএফ সদস্যরা বেনাপোলের ধান্যখোলা সীমান্তে ঢুকে বিজিবি সিপাহি মোহাম্মদ রইশুদ্দীনকে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন: সেই বিজিবি সদস্যের লাশ হস্তান্তর, কান্নায় ভেঙে পড়লেন সহকর্মীরা

বিজিবি জানায়, বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারী সীমান্ত অতিক্রম করে আসতে দেখে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর টহল দল তাদের ‘চ্যালেঞ্জ’ করে। চোরাকারবারীরা তখন দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তখন বিজিবি টহল দলের সদস্য সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারীদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন। প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার একদিন পর বুধবার শার্শার শিকারপুর সীমান্ত দিয়ে বিজিবির কাছে রইশুদ্দীনের লাশ হস্থান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: