ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

কুড়িগ্রামে আবারও জেঁকে বসেছে শীত

1 January 2024, 1:38:57

কুড়িগ্রামে আবারও জেকে বসেছে শীত। ঘন কুয়াশা আর কনকনে ঠাণ্ডায় নতুন বছরের শুরুর দিনে বিপাকে পড়েছেন শ্রমজীবী ও স্বল্প আয়ের মানুষ।ঠাণ্ডায় কাজে যেতে না পারায় শ্রমজীবী মানুষ পড়েছেন চরম দুর্ভোগে। দিনের বেলা সড়কে হেডলাইট জ্বালিয়ে চলছে বাস-ট্রাকসহ পরিবহণগুলো।

এদিকে শীতের তীব্রতা নিবারণে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো গরম কাপড় নিয়ে শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো শুরু করেছে।

মঙ্গলবার সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও কমতে থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়ন কৃষক হযরত আলী বলেন, এত ঠাণ্ডায় মানুষ তো বিছানা থেকে ওঠে না, আর আমরা গরুর হাল নিয়ে মাঠে যাচ্ছি। কাজ করতে গিয়ে হাত-পা বরফ হয়ে যায়, কী আর করার— কাজ না করলে তো আর সংসার চলবে না।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, কুড়িগ্রামের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল থেকে তাপমাত্রা আরও নিচে নামার সম্ভাবনা বলে জানিয়েছেন তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: