ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

মনোনয়ন বাতিল হওয়ায় কান্নায় ভেঙে পড়লেন সেই চৌকিদার

4 December 2023, 5:42:35

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের এসকেন আলী। তিনি পেশায় একজন গ্রামপুলিশ (চৌকিদার)। মনোনয়ন ফরম সংগ্রহের পর নিয়ম অনুযায়ী মনোনয়নপত্র জমা দেন তিনি।

সোমবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে গ্রামপুলিশ এসকেন আলীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞা। মনোনয়ন বাতিল হওয়ার পর কান্নায় ভেঙে পড়েন ওই গ্রামপুলিশ।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা জানান, কোনো এলাকায় নির্বাচন করতে হলে সেই এলাকার মোট ভোটার সংখ্যার এক শতাংশ ভোটারের স্বাক্ষর পূরণ করতে হবে। নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১ শতাংশ ভোটার সংখ্যা ছিল ৩ হাজার ৪৯৪ জন। কিন্তু এসকেন আলী মাত্র ৯৮০ জনের স্বাক্ষর জমা দিয়েছেন। তাই নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী শর্ত পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ বিষয়ে গ্রামপুলিশ (চৌকিদার) এসকেন আলী বলেন, আমি নিয়ম অনুযায়ী সব কাগজপত্র জমা দিয়েছি কিন্তু কী কারণে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এ বিষয়ে আমি কিছু জানি না, আমি নির্বাচনে অংশ নেওয়ার জন্য আমার বসতবাড়ির এক কাঠা জমি বিক্রি করে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছি- এই বলে কান্নায় ভেঙে পড়েন গ্রামপুলিশ এসকেন আলী।

সোমবার সকালে নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু নাসের ভূঁইয়া নাটোর-১ আসনের মনোনয়ন যাচাই-বাছাই শেষে ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- মৃত ব্যক্তির স্বাক্ষর করায় বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বঙ্গবন্ধু প্রবীণ জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি কর্নেল (অব.) মো. রমজান আলী সরকার, ভোটার স্বাক্ষর না করার অভিযোগে বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এসএম হুমায়ন কবির, ঋণখেলাপির জন্য জাসদের (ইনু) মো. মোয়াজ্জেম হোসেন, স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী সায়েদুল হক ও স্বতন্ত্র গ্রামপুলিশ (চৌকিদার) মো. এসকেন আলীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈধ ৯ জন প্রার্থী হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এবং নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম বকুল, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায়, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলার সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জাতীয় পার্টির মো. আশিক হোসেন, জাসদের (ইনু) মো. জামাল উদ্দিন ফারুক, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. লিয়াকত আলী।

মনোনয়ন বাতিলের বিরুদ্ধে ৬-১৫ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: