ইন্টারনেট
হোম / Breaking News, সারা বাংলা / বিস্তারিত
ADS

মেয়র পদ থেকে জাহাঙ্গীরকে অব্যাহতি, পদত্যাগপত্র গৃহীত

30 April 2023, 7:51:37

গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। রবিবার মন্ত্রণালয়ের একাধিক সূত্র ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বুধবার মেয়র পদ থেকে অব্যাহতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন জাহাঙ্গীর।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র ঢাকা টাইমসকে জানিয়েছে, সাময়িক বরখাস্ত জাহাঙ্গীর আলম মেয়র পদ থেকে অব্যাহতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেন। তার আবেদন যাচাই-বাছাই করে তাকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়েছে। তার পদত্যাপত্র গৃহীত হয়েছে।

রাজধানী ঢাকার লাগোয়া মহানগরী গাজীপুর সিটির ভোট নানা কারণে এখন রাজনৈতিক আলোচনার ইস্যু। এই নির্বাচনে মেয়র পদে দলের মনোননপ্রত্যাশী ছিলেন সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম। তবে দলের পক্ষ থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে মনোনয়ন দেওয়া হয়। এরপর স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করে জমা দেন জাহাঙ্গীর আলম। পরবর্তীতে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অগ্রণী ব্যাংকে ঋণখেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তার মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। রবিবার সকালে গাজীপুরের রিটার্নিং অফিসার এ কথা জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধে বীর শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ার পর ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে বেশকিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর তাকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই সময় তার বিরুদ্ধে বিভিন্ন জেলায় মামলাও হয়।

এদিকে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে জাহাঙ্গীরের মনোনয়নপত্র জমা দেওয়া এবং তার এমন বক্তব্যে বিব্রত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। জাহাঙ্গীরকে দলীয় ক্ষমা করা ভুল হয়েছে কি না সেই প্রশ্নও উঠে এসেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এখন বলছেন, ‘জাহাঙ্গীর দলের কেউ নন। যিনি দলের বিরুদ্ধে বক্তব্য দেন তিনি দলের কেউ থাকতে পারেন না’।

গাজীপুর জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। আগামী ২৫ মে ইভিএমে ভোটের মাধ্যমে গাজীপুর সিটির বাসিন্দারা আগামী দিনের মেয়র বাছাই করে নেবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: