ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

রায়পুরায় ফের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে তরুণ নিহত

19 December 2022, 10:56:45

নরসিংদীর রায়পুরা উপজেলার চরাঞ্চলে ফের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

রোববার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নে বালুয়াকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম হায়দার আলী সবুজ ওরফে হাইডু (২০)। তিনি ওই ইউনিয়নের বালুয়াকান্দি এলাকার মো. হানিফ মিয়ার ছেলে এবং পেশায় ব্যাটারিচালিত অটোরিকশার চালক। নরসিংদী সদর হাসপাতালের কর্মরত চিকিৎসক শেলী রানী দাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে গত তিন ধরে বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাতুল হাসান জাকির ও সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। আজ (রোববার) বিকালে দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে দুটি পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ সময় প্রতিপক্ষ ধাওয়া দিলে রাতুলের লোকজন এলাকা ছেড়ে পাশের ইউনিয়ন মির্জাচরে আশ্রয় নেয়। এরপরই তার সমর্থিতদের বাড়িতে হামলা চালায় সাবেক চেয়ারম্যান আশাফুল হকের লোকজন। এ সময় দৌঁড়ে পালাতে গিয়ে প্রতিপক্ষের গুলিতে আহত হন রাতুলের সমর্থক হায়দার আলী সবুজ। পরে তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, গত ১৬ নভেম্বর দুটি গ্রুপের মধ্যকার বিরোধ মিটমাট করে দেন স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু ও প্রশাসন। ওই মিটিংয়ে দুই গ্রুপের প্রধান বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান রাতুন হাসান ও সাবেক চেয়ারম্যান আশরাফুল হক সংঘর্ষে আর না জড়ানোর ঘোষণা দেন। গত ৩ ডিসেম্বর প্রতিপক্ষের গুলিতে নিহত হন মির্জাচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। এ ঘটনা পর থেকেই বাঁশগাড়িতে নিহত মানিকের পক্ষ ও বিপক্ষের দুটি গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এরই জেরে আজ এ সংঘর্ষ হয়। এর আগেও একাধিকবার সংঘর্ষে জড়িয়ে বাঁশগাড়ি ইউপির সাবেক চেয়াম্যান সিরাজুল হকসহ উভয়পক্ষের অনেক প্রাণহানি, বাড়িঘর ভাঙচুর ও লুট হয়েছে বলে জানান তারা।

বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাতুল হাসান জাকির বলেন, প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়ে আমার এক সমর্থক নিহত হয়েছে। তারা আমার অনেক সমর্থককে এলাকা ছাড়া করেছে। এ ঘটনায় আরও কতজন আহত হয়েছে তাৎক্ষণিকভাবে বলতে পারছি না।

এ বিষয়ে জানতে সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের মোবাইলে একাধিকবার ফোন করেও তা বন্ধ পাওয়া গেছে। এ কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) মীর মাহবুব জানান, একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে মারা গেছে কিনা, তা নিশ্চিত নয়। হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পুলিশ অভিযান চালাচ্ছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: