ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

নৌযান চলাচল স্বাভাবিক

25 October 2022, 12:48:14

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব কেটে আবওহাওয়া অনুকূলে আাসায় একদিন বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে সব ধরনের নৌযান চলাচলের অনুমতি দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। যার ফলে আজ সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএর পরিচালক (ট্রাফিক) মো. রফিকুল ইসলাম বলেন, ‘আবহাওয়া অধিদফতরের সঙ্গে কথা বলার পর অনুমতি দেওয়া হয়েছে। কারণ, এখন এক নম্বর সংকেত দেখানো হয়েছে। তাই সব নৌ পরিবহন আগের মতোই চলছে।’

এর আগে বিপদের আশঙ্কায় সোমবার (২৪ অক্টোবর) সারাদেশের যাত্রীবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়। একইসঙ্গে এ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি এবং পরবর্তী করণীয়র জন্য বিআইডব্লিউটিএর সব কর্মকর্তা-কর্মচারীর ছুটিও বাতিল করা হয়। সেই সঙ্গে উদ্ধারকারী নৌযানগুলো সার্বক্ষণিক প্রস্তুত রাখতে বলা হয়েছিল। এছাড়া সমুদ্রে যে সকল জাহাজ যেখানে অবস্থান করছে, সেখান থেকে সরতে নিষেধ করা হয়েছিল। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলেও সে সময় জানানো হয়েছিল।

এদিকে, আবহাওয়া অধিদফতরের দেওয়া সর্বশেষ বার্তায় বলা হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাং দেশের উপকূলীয় এলাকা অতিক্রম করে উত্তর-উত্তরপূর্ব দিকে অতি দ্রুত অগ্রসর হয়েছে। এটি ক্রমেই দুর্বল হয়ে এরই মধ্যে নিম্নচাপে পরিণত হয়েছে। তবে এর আগে তাণ্ডব চালানোর সময় দেশের ছয় জেলায় ১১ জনের প্রাণহানি ঘটে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: