ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

খুলনায় বাসের পর এবার লঞ্চ চলাচলও বন্ধ, চরম ভোগান্তি

21 October 2022, 11:02:49

বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে খুলনায় বাস চলাচল বন্ধ হওয়ার পর এবার লঞ্চ চলাচলও বন্ধ ঘোষণা করা হয়েছে। বেতন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে এ ধর্মঘট ডেকেছেন জাহাজ শ্রমিকরা। আজ শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে হঠাৎ করে পূর্ব নোটিশ ছাড়াই লঞ্চ ধর্মঘটের ডাক দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

ধর্মঘটে থাকা শ্রমিকরা জানান, লঞ্চ শ্রমিকদের বেতন বৃদ্ধি, ভৈরব থেকে নওয়াপাড়া পর্যন্ত নদী ড্রেজিং, ভারতগামী জাহাজকে ল্যান্ডিং পাস দেওয়াসহ ১০টি দাবিতে যাত্রীবাহী লঞ্চের শ্রমিকরা ধর্মঘট করছেন। শ্রমিক ধর্মঘটের কারণে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে খুলনা থেকে কোনো লঞ্চ ছাড়ছে না। তবে মালবাহীসহ অন্যান্য লঞ্চ ও নৌযান চলাচল করছে।

তবে বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, শনিবার বিএনপির খুলনা বিভাগীয় জনসভাকে ব্যাহত করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাস ধর্মঘটের ডাক দেওয়ায় লঞ্চ হরতাল ডাকা হয়েছে। এদিকে বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন জানান, ১০ দফা দাবিতে তারা যাত্রীবাহী লঞ্চে ৪৮ ঘণ্টা ধর্মঘট শুরু করেছেন। এর ফলে ২টি রুটে ৬টি লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

এ ব্যাপারে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, আগামী ২২ অক্টোবর খুলনার সোনালী ব্যাংক চত্বরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এই গণসমাবেশে নেতাকর্মীদের আসা ঠেকাতে সরকারের নির্দেশে বাস মালিক সমিতি এই ধর্মঘট ডেকেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: