ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

উখিয়ার কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা মাঝিকে কুপিয়ে হত্যা

13 February 2022, 7:42:21

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং শরণার্থী শিবিরে এক রোহিঙ্গা মাঝিকে (নেতা) কুপিয়ে হত্যা করা হয়েছে। এসময় আহত হয়েছেন আরও দুই রোহিঙ্গা। রবিবার (১৩ ফেব্রুয়ারি) ভোরে কুতুপালং ক্যাম্প-২ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা আবুল কালাম কুতুপালং শিবিরের বাসিন্দা ও হাবিবুর রহমানের ছেলে। এ ঘটনায় আহতরা হলেন, ক্যাম্পের হেড মাঝি মো. আমিন ও সাব মাঝি মো. জাফর।ওই ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার নাইমুল হক বলেন, রবিবার ভোর পৌনে ৬ টায় ক্যাম্প-২ ইস্ট এর বি-৫ ব্লকের সাব মাঝি আবুল কালাম নিজ বসত ঘরের বাইরে রোহিঙ্গা দুষ্কৃতকারী নূর মোহাম্মদ, ইব্রাহীম, ফরিদ, জোবায়ের ও জাবের কর্তৃক মারধরের শিকার হন। খবর পেয়ে বালুরমাঠ পুলিশ ক্যাম্পের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে ডাক্তার তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে সকাল সাড়ে ৮টার দিকে সাব মাঝি আবুল কালাম মৃত্যুবরণ করেন।

তিনি আরও জানান, বালুরমাঠ পুলিশ ক্যাম্প কমান্ডার (এএসপি) এ কে এম এমরানুল হক মারুফের নেতৃত্বে রোহিঙ্গা দুষ্কৃতকারীদের ধরতে বালুরমাঠ পুলিশ ক্যাম্প সাড়াশি অভিযান চালাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন রোহিঙ্গা নেতা জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের তিনজন মাঝিকে ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাদের পিটিয়ে ও কুপিয়ে জখম করে। এরমধ্যে একজনের মৃত্যু হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কাজ করায় আগে থেকেই তাদের হুমকি দিয়ে আসছিলো সন্ত্রাসীরা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ বলেন, কক্সবাজার হাসপাতালে চিকিৎসাধীন এক রোহিঙ্গা মারা যাওয়ার খবর পেয়েছি। অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: