ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

দুঃখ প্রকাশ করলেন শাবিপ্রবি উপাচার্য

12 February 2022, 5:53:25

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ। আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপাচার্য দুঃখ প্রকাশ করেন। প্রেস বিজ্ঞপ্তিতে উপাচার্য বলেন, আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ যারা আহত হয়েছেন, তাদের সবার প্রতি আমার আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি।

এর আগে দীর্ঘ ২৫ দিন পর শুক্রবার সন্ধ্যার নিজ বাস ভবন থেকে বের হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিশ্ববিদ্যালয়ে সৃষ্ট সংকট নিরসনে শিক্ষার্থীদের আহ্বানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয়ে গেলে দিকে নিজ বাস ভবন থেকে বের হন। এ সময় শিক্ষক প্রতিনিধিদের সাথে শিক্ষামন্ত্রীর বৈঠকের উদ্দেশ্যে রেজিস্ট্রার ভবনে প্রবেশ করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি ছাত্রীদের সঙ্গে অসদাচরণসহ কয়েকটি অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন হলের শিক্ষার্থীরা। পরে তাদের সঙ্গে যোগ দেন অন্যান্য শিক্ষার্থীরাও। গত ১৬ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে অর্ধশতাধিক শিক্ষার্থীকে আহত করলে আন্দোলন উপাচার্য বিরোধী আন্দোলনে রূপ নেয়। এরপর ১৯ জানুয়ারি থেকে শুরু হয় শিক্ষার্থীদের অনশন। যা গত ২৬ জানুয়ারি সকালে ১৬৩ ঘণ্টা ২০ মিনিট পর অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হকের আশ্বাসে অনশন ভাঙেন শিক্ষার্থীরা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: