ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

সিলেট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশির মৃত্যু

3 November 2021, 6:39:30

সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্তে বিএসএফের গুলিতে প্রাণ হারিয়েছেন দুই বাংলাদেশি। তাদের মরদেহ বিএসএফের কাছে রয়েছে। পতাকা বৈঠকের মাধ্যমে তা ফেরত আনার চেষ্টা করছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার দুপুরের দিকে ডোনা সীমান্তের ৩১ নম্বর সীমান্ত পিলারের কাছে ওই হত্যাকাণ্ড ঘটে।

নিহত দুজন হলেন- আসকর আলী ওরফে আছই (২৫) ও আরিফ মিয়া (২২)। তাদের বাড়ি কানাইঘাটের লক্ষ্মীপ্রসাদ গ্রামে। কানাইঘাট থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৩ সেপ্টেম্বর জাতীয় সংসদ ভবন এলাকাস্থ বাসভবনে ব্রিফিংকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে প্রতিবেশী ভারতের সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে। ভারত সরকার কথা দিয়েছে সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না।’ কিন্তু সেই বক্তব্যের দেড় মাস না যেতেই সীমান্তে বিএসএফের গুলিতে একসঙ্গে প্রাণ হারালেন দুই বাংলাদেশি।

কানাইঘাট থানার ওসি বলেন, নিহত ব্যক্তিদের পরিবারের মাধ্যমে বিষয়টি জেনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) স্থানীয় ফাঁড়িকে জানানো হয়েছে। দুই বাংলাদেশির মরদেহ ভারত সীমান্তের ওপারে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কানাইঘাটের লক্ষ্মীপ্রসাদ গ্রামের নকিব আলীর ছেলে আসকর ও হান্নান মিয়ার ছেলে আরিফ বেলা ১১টার দিকে ডোনা সীমান্ত এলাকার ৩১ নম্বর মেইন পিলারের আশপাশের এলাকায় অবস্থান করছিলেন। ওই সময় বিএসএফ তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়ে। দুজন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

ডোনা সীমান্ত বিজিবির ১৯ ব্যাটালিয়নের অধীন। বিজিবির ডোনা ফাঁড়ির একটি সূত্র জানিয়েছে, নিহত দুজনের মরদেহ বাংলাদেশে ফিরিয়ে আনতে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের প্রস্তুতি নিয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: