ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

নোয়াখালীতে অস্ত্র হাতে ৩ তরুণের ভিডিও ভাইরাল

7 September 2021, 5:42:11

নোয়াখালী জেলা শহর মাইজদীতে রবিবার (৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগের তিন পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলা ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে তিন তরুণকে অস্ত্র হাতে দেখা গেছে। তাদের মধ্যে একজন প্রতিপক্ষের দিকে একাধিক গুলি ছোড়েন। অন্য দুইজন প্রতিপক্ষের ধাওয়া খেয়ে অস্ত্র নিয়ে দৌঁড়ে পালিয়ে যান। সোমবার বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে এ ভিডিও ছড়িয়ে পড়ে।

তবে ওই অস্ত্রধারীরা কোন পক্ষে তা জানা যায়নি। কিন্তু আওয়ামী লীগের তিনটি গ্রুপই অস্ত্রধারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন।

এদিকে শহরে এভাবে অস্ত্র নিয়ে প্রকাশ্যে প্রতিপক্ষের ওপর গুলি ছোঁড়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ব্যবসায়ী মহল। তারা বলেন, এভাবে অস্ত্র নিয়ে গুলি ছুঁড়লে ব্যবসায়ী ও সাধারণ মানুষজনও প্রাণে মারা যেতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে সুধারাম থানার ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন জানান, অস্ত্র নিয়ে গুলি করা ও অস্ত্র হাতে দৌঁড়ানোর একটি ভিডিওচিত্র তিনি পেয়েছেন। ভিডিও দেখে অস্ত্রধারীদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। অস্ত্রধারী যে পক্ষের লোকই হোক, কাউকে ছাড় দেয়া হবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৩৮ সেকেন্ডের ওই ভিডিওচিত্রের শুরুতে দেখা যায়, ১৪-১৫ জনের একদল তরুণ দক্ষিণ দিক থেকে উত্তর দিকে প্রতিপক্ষকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ছে। তাদের মধ্যে ছিলেন অস্ত্রধারী তিন তরুণ। যাদের মধ্যে সাদা জামা পরা একজন প্রতিপক্ষকে লক্ষ্য একাধিক গুলি ছোঁড়ে। অপর দুইজনের একজন (রঙিন টি শার্ট পরা), অন্যজন (খয়েরি রঙের জামা পরা) গুলি করার প্রস্তুতি নেয়ার আগেই প্রতিপক্ষের ধাওয়ার মুখে অস্ত্রহাতে দৌঁড়ে দক্ষিণ দিকে পৌরবাজার এলাকার দিকে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের জামে মসজিদ মোড় এলাকায় পাল্টাপাল্টি হামলা ও ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় একপক্ষ ছিল জামে মসজিদ মোড়ের উত্তর দিকে ছিলেন একরামুল করিম চৌধুরী এমপির সমর্থকরা, অপরদিকে শিহাব উদ্দিন শাহিনের সমর্থকরা ছিল জিলা স্কুলের সামনের সড়কে। ভিডিওচিত্রে দেখা যায়, অস্ত্রধারীরা গুলি ছোঁড়ার পর একপক্ষের ধাওয়া খেয়ে তারা দক্ষিণ দিকে দৌঁড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন বলেন, ‘কে বা কারা গুলি করছে আমি জানি না। আমার সমর্থকদেরকে পুলিশ গুলি করতে করতে তাড়া করে আমার বাসার সামনে নিয়ে আসে। গুলি করার ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি দাবি জানাচ্ছি।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: