ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

যমুনায় পানি বিপদ সীমার ৬৬ সে‌ন্টি‌মিটার উপর দি‌য়ে প্রবা‌হিত

4 September 2021, 8:11:11

বগুড়ায় যমুনার পা‌নি কমতে শুরু করেছে। গতকাল শুক্রবার বিপৎসীম‌ার ৬৯ সে‌ন্টি‌মিটার উপর দি‌য়ে প্রবা‌হিত হয়েছে আজ শনিবার বেলা ৩টা দিকে বিপৎসীম‌ার ৬৬ সে‌ন্টি‌মিটার উপর দি‌য়ে প্রবা‌হিত হচ্ছে। শনিবার (৪ সেপ্টেম্বর) বেলা ৩টা পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।সোনাতলা ও সা‌রিয়াকা‌ন্দি এবং ধুনট উপ‌জেলার চালুয়াবাড়ী , কর্নিবাড়ী, বোহাইল ,কাজলা , চন্দনবাইশা, সারিয়াকান্দি সদর, হাটরশরপুর কুতুবপুর, কামালপুরসহ ১৪টি ইউ‌‌নিয়নের ৯৮ গ্রা‌ম প্লা‌বিত হ‌য়ে‌ছে। এ‌তে পা‌নিব‌ন্দি হ‌য়ে প‌ড়ে‌ছে ১৬ হাজার বেশি পরিবা‌রের ৬৬ হাজার মানুষ।

চরাঞ্চল ও নিম্নাঞ্চ‌লে রাস্তাঘাট এবং ত‌লি‌য়ে যাওয়ায় চরম দূ‌র্ভো‌গে প‌ড়ে‌ছেন ঐসব এলাকার লোকজন। এলাকাগু‌লো‌তে দেখা বিশুদ্ধ খাবার পানির সংকট। এছাড়া সরকারিভাবে যে পরিমাণ ত্রাণ বিতরণ করা হয়েছে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। বেসরকারিভাবে কোন সংস্থা বা সংগঠন থেকে এখন পর্যন্ত ঐ এলাকাগুলোতে ‍ত্রাণ নিয়ে যায়নি। এছাড়া এসব এলাকার রোপা আমন, বীজতলা, মাশকলাই, পাটসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, রোদ হওয়াতে পানি কিছুটা কমেয়ে। গতকাল বিপৎসীমার ৬৯সেন্টিমিটারের উঠেছিল আজ কমেছে। এখন বিপৎসীমার ৬৬ সেন্টিমিটারে দিয়ে প্রবাহীত হচ্ছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: