ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

বাড্ডার সেই কারখানা থেকে ৬৫টি বোমা উদ্ধার, গ্রেপ্তার ৩

23 May 2024, 10:54:43

রাজধানীর পূর্ব বাড্ডার একটি বাসা থেকে ৬৫টি হাতবোমাসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। এ সময় গ্রেফতার করা হয়েছে বোমা তৈরির তিন কারিগরকে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে বাড্ডার টিনশেড বাড়িটিতে অভিযান চালিয়ে এসব বোমা উদ্ধার করে র‌্যাব। এর আগে, রাত ৯টার দিকে বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে সেটি ঘিরে রাখে র‌্যাব।

আটককৃতরা হলেন ফাহিম, লিমন ও আকুল। তারা সবাই জুতার কারখানায় কাজ করেন। বোমা তৈরির জন্য সজীব নামে একজনের মাধ্যমে ২৬ হাজার টাকার বিনিময়ে তাদের কন্ট্রাক করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, নারায়ণগঞ্জ কেন্দ্রিক সংঘবদ্ধ একটি দল বোমা তৈরির চুক্তিভিত্তিক কাজ করত এখানে। তাদের নেতৃত্ব দিত সজীব নামের এক যুবক। চক্রটির আজ রাতেই শতাধিক বোমা তৈরি করে গাজীপুরে পাঠানোর কথা ছিলো।

উপজেলা নির্বাচন ও বিভিন্ন রাজনৈতিক সহিংসতায় চালানটি ব্যবহৃত হতো বলে জানিয়েছে র‌্যাব।

চক্রটি ডেমরা ও সাভারে নিরাপদ বোমা তৈরির বাসা খুঁজে প্রথমে; পরে বাড্ডার এই বাসায় গড়ে তোলে কারখানা। চক্রের সাথে বাড়ির মালিক জড়িত কিনা সেটিও খতিয়ে দেখছে র‌্যাব।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: