ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

অতিবৃষ্টিতে নিশ্চল রাজধানী

6 October 2023, 10:13:16

অতিবৃষ্টির কারণে স্থবির হয়ে পড়েছে রাজধানীর জনজীবন। সন্ধ্যা থেকে গভীর রাত অবধি ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে রাস্তার মোড়ে মোড়ে। গাড়ি চলাচলেও ছিলো মন্থর গতি। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বৃষ্টির সর্বশেষ গতি ছিলো ৫১ মিলিমিটার। আবহাওয়াবিদদের ভাষায় একে বলা হয় ‘অতিভারী বৃষ্টিপাত’।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

আবহাওয়া অধিদপ্তর সকালেই এমন বৃষ্টির পূর্বাভাস দিয়েছিলো। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, বঙ্গোপসাগরে জলীয়বাষ্প সমৃদ্ধ বাতাস ঊর্ধ্বমুখী হয়ে দেশের পাহাড়ে বাধাপ্রাপ্ত হওয়ায় এই বৃষ্টিপাত হচ্ছে। আগামী ৭ তারিখ পর্যন্ত এমন বৃষ্টিপাত থাকবে বলে ধারণা করা যাচ্ছে।

বৃষ্টির তীব্রতা ও যানজট সম্পর্কে চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী সন্ধ্যায় ফেসবুক স্ট্যাটাসে বলেন, যদি আপনি গাড়িতে বা সিএনজিতে থাকেন, তাহলে পর্যাপ্ত বিস্কুট, মুড়ি নিয়ে বের হবেন। ফোনে সিনেমা ডাউনলোড করে নিতে পারেন। কেউ যদি কোনো মিটিং ঠিক করেন তাহলে ভুলে যান।..

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ অবস্থা বিরাজ করছিল রাজধানী শহর ঢাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল থেকেই বিভিন্ন সড়কে সৃষ্ট যানজটে স্থবির হয়ে পড়ে নগরী। মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, মহাখালী, তেজগাঁও, মগবাজার, বাংলামোটর, শাহবাগ, এলিফ্যান্ট রোড, সিটি কলেজসহ রাজধানী জুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট। বৃষ্টির তীব্রতায় এ আরও অসহনীয় রূপ ধারণ করে।

জনপ্রিয় কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক লিখেছেন, আবার বৃহস্পতিবার। আবার রাস্তায় ১ ঘণ্টা ঠিক এক জায়গায় অনড়…

যানজটের কারণে সময়মতো বিমানবন্দরে পৌঁছাতে না পারায় ফ্লাইট ধরতে না পারার কথা জানিয়েছেন এক সরকারি কর্মকর্তা।

এদিকে আবহাওয়াবিদদের দেওয়া তথ্যানুযায়ী, শুক্রবার, শনিবারও ঢাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: