ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চালু

18 September 2023, 11:32:04

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস বিআরটিসি বাস চলাচল শুরু হয়েছে। প্রাথমিকভাবে আটটি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস শুরু হয়। এই রুটে বর্তমান ভাড়া নেওয়া হবে। সংস্থাটির চেয়ারম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে এই সেবার উদ্বোধন করা হয়।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস অনেকটা ‘শাটল’ সার্ভিসের মতোই। অর্থাৎ শুধু উড়ালসড়ককে কেন্দ্র করে। ফার্মগেটের খেজুর বাগানের কাছ থেকে বাসগুলো ছাড়ে। এরপর উড়াল সড়ক দিয়ে উত্তরার জসীমউদ্‌দীন রোড হয়ে খেজুর বাগান এলাকায় ফিরে আসবে। এভাবে সকাল সাতটা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস।

এই পথে ভাড়াও নির্ধারণ করা হয়েছে সহনীয়। খেজুর বাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটার যাতায়াতের ভাড়া ৩৫ টাকা। জসীমউদ্দীন রোড পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা। সব মিলিয়ে কিলোমিটার প্রতি ভাড়া দাঁড়াচ্ছে ২ টাকা ৪৫ পয়সা। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় অতিরিক্ত ভাড়া নেওয়ার সুযোগ থাকবে না।

প্রসঙ্গত, যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তীকালে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানানো হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: