ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

এলিভেটেড এক্সপ্রেসওয়ে: তৃতীয় দিনে টোল আদায় ২৫ লাখ টাকা

6 September 2023, 1:38:46

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে তৃতীয় দিনে অর্থাৎ মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৫ লাখের বেশি টাকা টোল আদায় হয়েছে। এই সময়ে মোট ৩০ হাজার ৯১৯টি যানবাহন চলাচল করেছে এক্সপ্রেসওয়েতে।

বুধবার সকালে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।
এর আগে গত দুই দিনে প্রায় ৩২ লাখ টাকা পর্যন্ত টোল আদায় হয়েছিল।

সেতু কর্তৃপক্ষ জানায়, মোট টোল আদায় হয়েছে ২৫ লাখ ৬ হাজার ৮০০ টাকা। এসব গাড়ির মধ্যে বিমানবন্দর থেকে বনানী, মহাখালী, ফার্মগেট পথে ১৫ হাজার ৬৯০টি, কুড়িল থেকে বনানী, মহাখালী ও ফার্মগেট পথে ৩ হাজার ৬১৯টি, বনানী থেকে কুড়িল-বিমানবন্দর পথে ২ হাজার ৮৯৮টি এবং তেজগাঁও থেকে মহাখালী, বনানী, কুড়িল ও বিমানবন্দরের পথে ৮ হাজার ৭১২টি গাড়ি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচল করেছে।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মাত্র ১৫ মিনিটে বসুন্ধরা থেকে বনানী যেতে পারায় যাত্রীরা সন্তোষ প্রকাশ করছেন। যাত্রীরা বলছেন, টাকার চেয়ে সময়ের মূল্য অনেক বেশি।

রাজধানী ঢাকার যানজট নিরসনে বহুল প্রতীক্ষিত দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে (ঢাকা উড়ালসড়ক) শনিবার (২ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেদিন বিকাল সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর প্রান্তের কাওলা অংশে নামফলক উন্মোচনের মাধ্যমে তিনি প্রথম ধাপের উদ্বোধন করেন।

পরে তিনি এ প্রকল্প সম্পর্কে সচিবের দেওয়া প্রেজেন্টেশন দেখেন ও ব্রিফ শোনেন। পরে রোববার (৩ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে এর ওপর দিয়ে শুরু হয় যান চলাচল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: