ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

আ.লীগ-বিএনপির পালটাপালটি কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

25 August 2023, 5:36:27

রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিসহ বিরোধী দলগুলোর পালটাপালটি কর্মসূচি ঘিরে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।দুই দলের এই কর্মসূচি ঘিরে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

শান্তিনগর, নাইটিঙ্গেল মোড়, পুরাতন ও নয়াপল্টন এবং বঙ্গবন্ধু এভিনিউ এলাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্যরা অবস্থান নিয়েছেন। এর মধ্যে নয়াপল্টন ও বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় পুলিশের তৎপরতা বেশি দেখা গেছে।

পুলিশ বলছে, যেহেতু বেশ কয়েকটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে তাই দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ঘোষণা এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের’ দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার কালো পতাকা মিছিল করছে বিএনপিসহ বিরোধী দল ও তাদের জোটসঙ্গীরা। অন্যদিকে ‘শান্তি সমাবেশের’ কর্মসূচি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এদিকে সরকারবিরোধী কর্মসূচিতে অংশ নিতে বেলা ১টা থেকে কালো পতাকা হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে জড়ো হতে শুরু করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে কর্মসূচির প্রাঙ্গণ মুখর করে তুলেন। দলটির পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক দুটি স্থানে কালো পতাকা মিছিল বের করার কথা জানানো হয়। এরমধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপি কালো পতাকা মিছিল করবে শ্যামলী লিংক রোড থেকে মোহাম্মদপুর বাস বাসস্ট্যান্ড পর্যন্ত আর মহানগর দক্ষিণ বিএনপি করবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দয়াগঞ্জ পর্যন্ত।

অন্যদিকে বিকাল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করেছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।শান্তি সমাবেশে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।সমাবেশে ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে যোগ দিচ্ছেন। এ ছাড়া দলটির সহযোগী ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদেরও শান্তি সমাবেশে যোগ দিতে দেখা গেছে।

অপরদিকে বিকাল ৪টায় যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোকে নিয়ে শাহবাগ থেকে এলিফ্যান্ট রোড হয়ে নিউমার্কেট পর্যন্ত কালো পতাকা মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। এতে অংশ নেবেন ছয়দলীয় জোট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: