ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

ঝুঁকিপূর্ণ মার্কেট সিলগালা করায় সড়ক অবরোধ ব্যবসায়ীদের, পুলিশের সঙ্গে সংঘর্ষ

13 July 2023, 7:01:31

রাজধানীর গুলশান-১ নম্বরে ঝুঁকিপূর্ণ গুলশান শপিং সেন্টার সিলগালা করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ব্যবসায়ীরা। এ সময় তাদের সরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান বিক্ষোভকারীরা। পরে পুলিশ বিক্ষোভকারীদের ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঢাকার উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গুলশান শপিং সেন্টারে গিয়ে ভবনটি সিলগালা করে দেন। এর প্রতিবাদে ওই মার্কেটের ব্যবসায়ী ও দোকানকর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন।

একপর্যায়ে তারা গুলশান-১ নম্বর মোড় সিমেন্টের ব্লক দিয়ে বন্ধ করে দিলে গুরুত্বপূর্ণ এই মোড় দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।এ সময় চারদিকের রাস্তায় যানবাহন আটকাপড়ে। এর প্রভাবে অন্যান্য সড়কেও যানজট সৃষ্টি হয়। পুলিশ অবরোধকারীদের সরিয়ে দিতে গেলে বিকাল সাড়ে ৩টার পর শুরু হয় সংঘর্ষ। এ সময় পুলিশের ওপর বৃষ্টির মতো ইট-পাটকেল ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা।

গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, প্রায় সাড়ে ৩ ঘণ্টা অবরোধের পর ব্যবসায়ীদের সড়ক থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়াও হন। একপর্যায়ে পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন। এরপর তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

গুলশান ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান জানান, পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিলে বিকাল সোয়া ৪টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। যান চলাচল এখন স্বাভাবিক। আমরা চারদিক থেকে গাড়ি ছাড়ছি। এখন আর কোনো সমস্যা নাই।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: