ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

সুলতান’স ডাইনের ভাগ্য নির্ধারণ সোমবার

11 March 2023, 2:11:45

বিরিয়ানিতে অন্য প্রাণীর মাংস দেওয়ার অভিযোগ ওঠার পর গুলশানের সুলতান’স ডাইনে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সেই অভিযানের পর আগামী সোমবার (১৩ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে শুনানি। এরপরই রায় দেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মো. মঞ্জুর শাহরিয়ার।

সম্প্রতি সুলতান’স ডাইনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিড়ালের মাংস দিয়ে কাচ্চি বানানোর অভিযোগ তুলে ভিডিও ভাইরাল হয়। এ বিষয়ে যাচাইবাছাই করতে সুলতান’স ডাইনের গুলশান শাখায় অভিযান পরিচালনা করে নিরাপদ খাদ্য এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় মাংসের হাড় চিকন আকৃতির ছিল।

এ ঘটনার পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মো. মঞ্জুর শাহরিয়ারের নেতৃত্বে একটি দল সুলতান’স ডাইনের গুলশান শাখায় অভিযানে যায় বৃহস্পতিবার (৯ মার্চ)। সেখোনে তারা সুলতান’স ডাইনের খাসির মাংস নিয়ে অনিয়ম পায়। প্রতিষ্ঠানটি বিরিয়ানিতে ব্যবহৃত মাংস নিয়ে একেকবার একেকরকম তথ্য দিতে থাকে। যা নিয়ে সন্দেহ আরও বেশি গাঢ় হয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের।

একই দিন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের একটি টিম অভিযান চালায় সুলতান ডাইনের গুলশান শাখায়। তারা মূলত পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং নিরাপদ খাদ্যের প্রতিবিধান মেনে চলছে কিনা তা দেখতেই এই অভিযান চালায়।

অভিযান শেষে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক কাওছারুল ইসলাম সিকদার সাংবাদিকদের বলেন, ‘সুলতান ডাইনের পরিষ্কার-পরিচ্ছন্নতার মান এতটাই নীচে যে বর্ণনা করা যাবে না। বাথরুম আর কিচেন পাশাপাশি। বাথরুম থেকে পানি এনে রান্নার কাজ করছে। বাসনকোসন মাজছে। থালাবাসন মাজার স্থান কালো দুর্গন্ধময় হয়ে গেছে। প্লেটসহ অন্যান্য বাসনকোসন অনেক পুরনো হয়ে গেছে। বাথরুম থেকে যে দুর্গন্ধ আসছে তাতে কিচেনে থাকা দায় হয়ে পড়েছে। আমরা ১০ দিন সময় দিয়েছি। আগামী ২০ মার্চ আবারও তদারকি করতে আসব। সেদিন তারা মানে উন্নীত হতে না পারলে ব্যবস্থা নেব।’

সুলতান’স ডাইনের গুলশান শাখার সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হক আশরাফ বলেন, ‘নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যা যা করতে বলেছেন আমরা তা প্রতিপালন করব। এছাড়া ভোক্তা অধিকার এসেছিল। সবকিছু দেখেছেন। আগামী সোমবার শুনানি আছে সেখানে থাকতে বলেছেন। আমরা থাকব।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: