ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

গুলিস্তানের ঘটনায় বেজমেন্ট থেকে আরও দুই লাশ উদ্ধার, নিহতের সংখ্যা বেড়ে ২০

8 March 2023, 6:37:51

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় ভব‌নের নি‌চে আট‌কে থাকা আরও দুটি লাশ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সা‌র্ভিস। বুধবার দুপুর ৪টা ৩৫ মি‌নিটে প্রথম লাশ‌টি উদ্ধার করা হয়। পরে আরও একটি লাশ উদ্ধার হয়। এ নিয়ে এই ঘটনায় ২০ জনের মৃত্যু হলো।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সা‌র্ভিসের সহকারী পরিচালক আক্তারুজ্জামান বলেন, বেজমেন্ট থে‌কে দুটি লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে। ভেত‌রে আরও একা‌ধিক লাশ থাক‌তে পা‌রে। লাশ দুটি উদ্ধার ক‌রে অ্যাম্বু‌লে‌ন্সের মাধ‌্যমে ঢাকা‌ মে‌ডি‌কে‌লে পা‌ঠি‌য়ে দেওয়া হ‌য়ে‌ছে।

এ‌দি‌কে বুধবার সকাল থে‌কেই ধসে যাওয়া ভবনের নিচের মালামাল সরাতে শুরু করেন ফায়ার সার্ভিসসহ অন্যান্য আইনশৃঙ্খলা বা‌হিনীর সদস‌্যরা।

এর আ‌গে গতকাল মঙ্গলবার বিকাল ৪টা ৫০ মিনিটে সিদ্দিক বাজারে বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই ভবনের দেওয়াল ও গ্লাস ভেঙে পড়ে অনেকে আহত হন। এ ঘটনায় ২০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে ১০০ জনের বেশি মানুষকে হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিস্ফোরণে পিলার ক্ষতিগ্রস্ত হয়ে ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এ কারণে ভেতরে ঢুকে উদ্ধার কাজ চালানো কঠিন হয়ে পড়ে। তাই রাতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। বুধবার সকালে ফের উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস।

এদিকে মঙ্গলবার রাত ২টা পর্যন্ত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার সকালে আরও দুজনের লাশ উদ্ধার করা হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: