ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

হকাররা কোথায় বসতে পারবেন, জানালেন মেয়র তাপস

26 January 2023, 7:32:02

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, ডিএসসিসি এলাকার রেড জোন হিসেবে চিহ্নিত এলাকায় কোনো হকার বসতে পারবে না। তাদের জন্য হলুদ ও সবুজ এলাকা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে তিনি এ কথা জানান।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা পর্যায়ক্রমে লাল, হলুদ, সবুজ এলাকা চিহ্নিত করে দেবো। সবুজে আপনারা নির্দ্বিধায় ২৪ ঘণ্টা ব্যবসা করতে পারবেন। তবে, যানবাহন চলাচলের বিষয়টি মাথায় রেখে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য নির্ধারিত সময়ের পরে খালি করে দিতে হবে। দুটি সড়ক ইতোমধ্যে লাল চিহ্নিত করা হয়েছে বলে জানান মেয়র।
মেয়র তাপস বলেন, আমরা মাত্র দুটো সড়ক ও সংলগ্ন এলাকা লাল চিহ্নিত করেছি। একটি হলো বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট ও মেয়র হানিফ ফ্লাইওভার থেকে আসাদ পুলিশবক্স হয়ে জিরো পয়েন্ট। আরেকটি নগর ভবনের সামনের সড়ক। এখানে আপনারা বসবেন না। তিনি বলেন, আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে কাজ করতে হবে। তাহলেই আমরা সচল ঢাকা ও সুন্দর ঢাকা গড়তে পারব।

এ সময় অনুষ্ঠানে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, হকার সংগ্রাম পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ভারতের ন্যাশনাল হকার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক শক্তিমান ঘোষসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: