ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

রাজধানীসহ বিভিন্ন স্থানে ৫.১ মাত্রার ভূমিকম্প অনুভূত

5 December 2022, 10:57:32

রাজধানী ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি এলাকায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) সকাল ৯টা ১৯ মিনিটে এ কম্পন অনুভূত হয়। আবহাওয়া অধিদপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

আবহাওয়া অধিদফতরের এক কর্মকর্তা জানান, ভূমিকম্পের কেন্দ্র ছিল বঙ্গোপসাগরে দক্ষিণ পশ্চিম দিকে, একেবারে ভারতের কাছাকাছি। এর মাত্রা ছিল রিখটার স্কেলে ৫.১ মাত্রার শক্তিশালী কম্পন অনুভূত হলেও এখন পর্যন্ত কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দেশের কোথাও কেউ হতাহত হয়েছে এমন খবরও পাওয়া যায়নি।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপের (ইউএসজিএস) ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য থেকে জানা গেছে, বাংলাদেশ সময় সকাল ৯টা ২ মিনিট ৫৩ সেকেন্ডের সময় এই ভূমিকম্প অনুভূত হয়। যার উৎপত্তিস্থল ছিল বঙ্গোপসাগরে এবং গভীরতা ছিল ১০ কিলোমিটার।

তিনি আরো জানান, ভূমিকম্পের কেন্দ্র থেকে ঢাকার দূরত্ব ছিল ৫২৯ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এবং চট্টগ্রাম থেকে ৩৯৭ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: